| |
               

মূল পাতা শিক্ষাঙ্গন ২৬ জুলাই হুফফাজের হিফজ‌ মুয়াল্লিম প্রশিক্ষণ শুরু


২৬ জুলাই হুফফাজের হিফজ‌ মুয়াল্লিম প্রশিক্ষণ শুরু


রহমত ডেস্ক     18 July, 2022     06:46 PM    


শায়খুল হুফফাজ হাফেজ ক্বারী আব্দুল হক পরিচালিত হুফফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশের ৪০ দিন ব্যাপী কেন্দ্রীয় মুয়াল্লিম প্রশিক্ষণ কোর্স আগামী ২৬ জুলাই  (মঙ্গলবার) থেকে শুরু হবে। শেষ হবে ৩ সেপ্টেম্বর  (শনিবার)। রাজধানীর কেরানীগঞ্জ নেকরোজবাগ কবরস্থান আল আশরাফ মসজিদ কমপ্লেক্সে এ  প্রশিক্ষণ কোর্স অনুষ্ঠিত হবে।

সোমবার (১৮ জুলাই) হুফফাজুল কুরআন ফাউন্ডেশন বাংলাদেশ এর সাধারণ সম্পাদক হাফেজ নাসির উদ্দিনের স্বাক্ষরিত সংবাদমাধ্যমে পাঠানো এক ‍বিবৃতিতে থেকে এ তথ্য জানা যায়।

বিবৃতিতে বলা হয়, প্রশিক্ষণে আবেদনকারীকে অবশ্যই পূর্ণ কুরআনের হাফেজ হতে হবে। হিফজখানার শিক্ষকতায় আগ্রহী হতে হবে। এবং ফাউন্ডেশনের নির্ধারিত ফরম পূরণ ও নির্দিষ্ট ফি প্রদান করে ভর্তি হতে হবে। এছাড়াও প্রশিক্ষণ চলাকালীন অন্য কোন প্রশিক্ষণে অংশ গ্রহণ করা যাবে না। প্রশিক্ষনার্থীর দাড়ি, চুল, টুপি, পােষাক-পরিচ্ছেদ সুন্নাত মােতাবেক হতে হবে।

বিবৃতিতে আরও বলা হয়, প্রশিক্ষণ গ্রহণার্থীদের জন্য জাতীয় পরিচয়পত্র/জন্মনিবন্ধন সনদপত্র/চেয়ারম্যান কর্তৃক সনদপত্রের ফটোকপি জম দিতে হবে। ২ কপি পাসপাের্ট সাইজের রঙ্গীন ছবি আনতে হবে। প্রশিক্ষণ চলাকালীন মােবাইল ব্যবহার করা সম্পূর্ণ নিষিদ্ধ।  প্রয়ােজনীয় বিছানা, প্লেট, মশারী ইত্যাদি সঙ্গে নিয়ে আসতে হবে।

কোর্সে ভর্তিচ্ছুক মুয়াল্লিমগণকে ভর্তি ফি ও ৪০ দিন থাকা-খাওয়া বাবদ ৬৫০০/- (ছয় হাজার পাঁচ শতো টাকা মাত্র) জমা দিতে হবে।

সার্বিক যোগাযোগের জন্য নাম্বার: ০১৯২৩-২৮৮৩৭০, ০১৭৯৮-৩৩০২১৯, ০১৭৫৫-৩৪০০০৬। কেন্দ্রীয় কার্যালয়: ০১৯৭৯৬৬৮৫৬৫, ফোন-০২২২৩৩৬৬৮৫৬৫।